আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

তীব্র গরমে তৃষ্ণার্তে পাশে বিদ্যানন্দ।


মোহাম্মদ মাসুদ চট্টগ্রাম।

বিদ্যানন্দ একটি স্বেচ্ছাসেবী,নিঃস্বার্থ,মানবিক ও অসহায়ের পাশে থেকে ব্যাপক প্রশংসিত ও আলোচিত গণমাধ্যম জনমনে সারা দেশজুড়ে মানুষের মুখে মুখে । বিদ্যানন্দ আজ সমাজের অবহেলিত শিশুদের নাম“পথ শিশু”এই আবহেলিত শিশুদের পথে পথেই বেরে ওঠা হয়তো সমাজের অঠিকাংশ মানুষ এই শিশুদের দূরে ঠেলে দেয়। আবার কিছু মহৎ এনং উদার মনের মানুষ আছেন যারা মানুষকে মানুষ হিসেবেই ভালোবাসেন।

বিদ্যানন্দের পেইজে অনুভূতিটিই প্রকাশে লিখেছেন, অনেক নতুন স্বেচ্ছাসেবী সংগঠন,প্রতিষ্ঠান রয়েছে । তাই চাইলেও জেলায় জেলায় অফিস দিতে পারিনা। আইডিয়া গুলো ছড়িয়ে দিতেই তাই পেইজে লিখা।

তীব্র গরমে তৃষ্ণার্ত গলায় এক গ্লাস ঠান্ডা পানি খাওয়ার সুখ কেমন!! গটগট করে লোকটির পানি খাওয়া সেই অনুভূতিটিই প্রকাশ করছে।

গ্রীষ্মের রোদে শ্রমজীবী মানুষের হাতে ঠান্ডা পানি দিয়ে যাচ্ছে বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকরা। সস্তায় চ্যারিটি করার জন্য এমন অনেক কাজই খুঁজে পাবেন। দরকার শুধু আত্মা থেকে অনুভব করা। অথচ প্রতিদিন এই একই কষ্ট আপনি আমিও অনুভব করি চলার পথে।

অনেক নতুন স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের পেইজে মেসেজ করেন আইডিয়া চেয়ে কিংবা এক সাথে কাজ করার ইচ্ছা নিয়ে। আমরাও আপনাদের মতই ছোট্ট একটি প্রতিষ্ঠান। তাই চাইলেও জেলায় জেলায় অফিস দিতে পারিনা। আইডিয়া গুলো ছড়িয়ে দিতেই তাই পেইজে লিখা।

এক সময় বাংলাদেশে ব্লাড ডোনেশন,খেলার আয়োজন, খাবার বিতরণ কিংবা দরিদ্র শিশুদের পড়ানো ছাড়া চ্যারিটির স্কোপ খুঁজে পেতো না। আর সেই দিন বদলে আমরা চেষ্টা করে যাই নতুন নতুন আইডিয়ার জন্ম দিয়ে যেতে। কেউ যদি সেই আইডিয়া মানুষের কল্যাণে কাজে লাগাতে পারে, তাহলেই আমাদের এমন পাগলামিগুলো সার্থক হবে।

প্রসংঙ্গঃ বিদ্যানন্দ একটি স্বেচ্ছাসেবী,নিঃস্বার্থ,মানবিক ও অসহায়ের পাশে থেকে পথ শিশু”এই আবহেলিত শিশু অসহায় সুবিধা বঞ্চিত মানুষের সহায়তা ও দায়িত্ব নিয়ে থাকেন। ঠিক তেমনি ভাবে বিদ্যানন্দ ফাউন্ডেশন সকলের সহায়তা সহযোগিতা শুভাকাঙ্খীদের আগ্রহে প্রচেষ্টায় বিশেষ প্রয়োজনে ও আয়োজনে স্বেচ্ছাসেবী হিসেবে ব্যাক্তি সংগঠন,প্রতিষ্ঠানের সহায়তা সহযোগিতা বৃহৎজনস্বার্থে কাজ করে থাকে বিদ্যানন্দ।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর